Breaking News

কম খরচে! মাত্র পাঁচ টাকায় নিজের ত্বক কে করে তুলুন মসৃণ ও উজ্জ্বল

বন্ধুরা আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটিতে আপনাদের সকলকে জানাই স্বাগত। আজকে আমরা কি বিষয় নিয়ে আলোচনা করতে চলেছি তা ইতিপূর্বেই আপনি জানতে পেরেছেন। তো প্রতিবেদনটি বেশি লম্বা না করে চলুন শুরু করা যাক আজকের প্রতিবেদন-

প্রায় প্রত্যেক ব্যক্তি আজকাল সৌন্দর্য সচেতন।ত্বক এবং চুল সুন্দর রাখতে কত কিছুই না করেন একজন নারী।কখনও বাজার চলতি প্রসাধনী আবার কখনও ঘরোয়া টোটকা।কিন্তু সব সময় এগুলো যে ভাল ফলই দেবে তার কোনও নিশ্চয়তা থাকে না।বাজারের প্রসাধনী দ্রব্য ব্যবহার করে সুফল তো মেলেইনি বরং আগে যতটুকু ত্বকের ঔজ্জ্বল্য ছিল তাও নষ্ট হয়ে গিয়েছে এমন নিদর্শনও প্রচুর দেখা যায়।

তবে আজ জেনে নিই কিভাবে নিশ্চিত ভবে ত্বক এবং চুল সুন্দর করতে পারবেন। যেকোন মেডিসিনের দোকানে পেয়ে যাবেন ভিটামিন ই এর ক্যাপসুল।যার একটির দাম মাত্র তিন টাকা।প্রতিরাতে ভাল করে মুখ পরিস্কার করে ভিটামিন ই ক্যাপসুল ছিদ্র করে ভেতরে থাকা তরল বের করে নিন।এই তরলের সাথে মেশাল কিছুটা বাদাম তেল।এবার সারা মুখে হালকা হাতে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।সকালে উঠে হালকা গরম জলে ধুয়ে নিন।এক সপ্তাহের মধ্যে তফাৎ দেখতে পাবেন। তবে এ ছাড়াও ভিটামিন ই তে আরো অনেক কাজে ব্যবহার করা হয়। তো চলুন দেখে নেওয়া যাক ভিটামিন ই এর আরো কিছু ব্যাবহার ও উপকারিতা-

১. চোখের নিচে দাগ দূর করতে:

অনেকেই আছেন যারা চোখের নিচের কালো দাগ দূর করতে খাটি বাদাম তেল ব্যবহার করেন। তার সাথে যদি ভিটামিন ই তেল মিশিয়ে নেন তবে খুবই কম সময়ে ভালো ফল পাবেন।

২. ঠোঁটের যত্নে:

মুখে, হাতে পায়ে লাগিয়ে যেটুকু তেল থাকবে সেই তেলের ফোঁটাটা ঠোঁটে ভালো ভাবে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। কালো , ফাটা ঠোঁটের যন্ত্রণা থেকে মুক্তি পাবেন। আপনার পছন্দের লিপবাম বা ভ্যাস্লিনের সাথে ক্যাপসুল ভেঙ্গে মিশিয়ে সেটাও রেগুলার ব্যবহার করতে পারেন।

3. চুলের যত্নে:

চুল পড়ে যাওয়া বন্ধ করতে আর রিবনডেড বা কালারড চুলের যত্নে ভিটামিন ই খুবই ভালো হবে। বেশি উপকার পেতে ২-৩ টি ক্যাপসুল ভেঙ্গে ভারী তেলটা একটা পাত্রে নিয়ে স্ক্যাল্প আর চুলে লাগিয়ে নিন। সারারাত রেখে পরদিন ধুয়ে ফেলুন। যদি আপনার মনে হয় এই ট্রিটমেন্টটা আপনার জন্য বেশি ভারী হয়ে যাচ্ছে, শ্যাম্পু করলে যাচ্ছে না তবে এক টেবিল চামচ নারকেল তেলের সাথে ১ টা ক্যাপসুল ভেঙ্গে ব্যবহার করুন।

Check Also

ফলসার উপকারিতা জানলে চমকে যাবেন, জেনেনিন ফলসার উপকারিতা

হ্যালো বন্ধুরা কেমন আছেন? আমার বিশ্বাস আপনি ভিতর থেকে সুস্থ আছেন। তো আজকে আমরা যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *