বাঁদর ছানা ও ছোট্ট মেয়ের বন্ধুত্ব অবাক করছে নেটিজেনদের, জানুন কোথায় এই বাঁদরবাড়ি

0
158

এই যেমন কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা গেছে একটি গোরু ছাদ থেকে ঝাঁপ দিচ্ছে। গোরুর পক্ষে ছাদে ওঠার কিভাবে,

সম্ভব তার নিয়ে মাতামাতি হয়েছিল স্যোশাল মিডিয়ায়।এমনকি বাঁদরকে অবিকল মানুষের মতো বার্গার খেতে দেখে তাজ্জব বনেছে নেটিজেনরা।

সম্প্রতি বাঁদরছানার ভিডিও ভাইরাল হয়েছে স্যোশাল মিডিয়ায়। একটি পরিবারের পোষ্য অনেকগুলি বাঁদর। কেউ ছোটো, কেউ বড়, কেউ একেবারে দুগ্ধপোষ্য।

তাদের নাম একেকজনের একেক নাম। পরিবারের মানুষের সঙ্গে মিলেমিশে একাত্ম হয়ে থাকে এই চারপেয়েরা। মালিকরাও সন্তানস্নেহে বড় করছে তাঁদের। ভিডিওতে দেখা যাচ্ছে, বস্তায় খাবার নিয়ে ছড়াতে ছড়াতে যাচ্ছেন এক মহিলা। বাঁদর গুলিও খুব ধীরস্থির ভাবে খাবার খাচ্ছে। কারোর মধ্যে হুড়োহুড়ি নেই। প্রত্যেকেই খাবার পাবে এমন বিশ্বাস রয়েছে যেন। ঐ মহিলার একটি বাচ্চা মেয়ে রয়েছে ইপ্সিতা নামের। সে ও বাঁদর গুলিকে ঘাঁটাঘাঁটি করছে কোনো ভয়ডর ছাড়াই। তাদের মধ্যে যে পারস্পরিক ভালোবাসা রয়েছে তা এই বন্ডিং দেখেই বোঝা যায়। মা বাঁদরের কোলে থাকা একরত্তিকে সে অনায়াসে কোলে তুলে নেয়। বাঁদর টিও কোনো প্রতিবাদ করে না। বাদরছানাটিও ইপ্সিতার কোলে উঠে নিজের মতো করে খেলতে থাকে।

ভিডিওটির মধ্যে একটি গান‌ও যোগ করা হয়েছে যার সারমর্ম হল এই যে অবলা পশু নির্যাতন করা কাম্য নয় তাই এসো সবাই ভিগান হ‌ই। পশু হলেও তাঁদের মধ্যে যে বুদ্ধি রয়েছে তা বেশ ভালোই বোঝা যাচ্ছে। তাই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, “এই ভিডিওটি মানুষের প্রয়োজনীয়তাকে ইঙ্গিত করে।” ভিডিওটি পোস্ট করা হয়েছে বদ্রী নারায়ণ ভদ্রা নামক ইউটিউব চ্যানেল থেকে। এক বছর আগে পোস্ট করা ভিডিওটি সাড়ে আট লাখ মানুষ দেখে ফেলেছেন। লাইক করেছেন নব‌্ব‌ই হাজারের বেশী মানুষ। কমেন্ট সেকশন বন্ধ থাকায় নেটিজেনদের কমেন্ট দেখা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here