পাহাড়ের সরু রাস্তা দিয়ে যেতে গিয়ে উল্টে পড়লো ভোলভ বাস ,রইলো ভয়ঙ্কর সেই ভিডিও

0
35

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবকিছুই হয় ভাইরাল। বিশেষ করে করোনাকালে আমরা শিখেছি কিভাবে অনলাইন মিডিয়াকে ব্যবহার করতে হয়। করোনাকালে লকডাউন এর সময় সমস্ত স্কুল-কলেজ অফিস সবই ছিল বন্ধ,

সেই সময় আমরা সবাই শুরু করেছিলাম ‘work-from-home”, অর্থাৎ অনলাইন মাধ্যমে বাড়ি থেকে কাজ।এইভাবেও অনলাইন মাধ্যম এর ব্যবহার ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল সারা পৃথিবীতে।

এমনকি স্কুল কলেজেও অনলাইন ক্লাস চলছে,এইভাবে সোশ্যাল মিডিয়া অনলাইন মাধ্যমে সারা পৃথিবীতে যোগাযোগব্যবস্থা বজায় রেখেছে।সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষ তাদের সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে পরিবেশন করতে পারছেন।

এইভাবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ আজ তার প্রতিভাকে সারা বিশ্বের সামনে প্রদর্শন করতে পারছেন। নাচ-গান শারীরিক কসরত হাস্যকৌতুক কি নেই সেখানে,এমনকি পৃথিবীতে ঘটে যাওয়া নানা অদ্ভুত ঘটনার সাক্ষী হয়েছি আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

পৃথিবীতে এমন কিছু ঘটনা ঘটে যায় আমাদের সকলের অলক্ষ্যে, যা একমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ধরা পড়ে। সম্প্রতি ভাইরাল হয়েছিল এক অদ্ভুদ ঘটনা,এক বিশালাকৃতির মাকড়শা একটি পাখিকে গিলে খাচ্ছে। শুনতে অদ্ভুদ লাগলেও ঘটনাটি একদম সত্যি।

ঘটনাটির ভিডিও না থাকলে আমরা ঘটনাটি জানতেই পারতাম না।এসবই জানতে পেরেছি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এছাড়াও ভাইরাল হয়েছিল জলের তলায় যুবকের নাচ, যা সত্যিই ছিল অত্যন্ত রোমহর্ষক,সোশ্যাল মিডিয়া ছাড়া আমরা কিছুই এসব জানতে পারতাম না।

পাহাড়ি রাস্তায় বাস দুর্ঘটনা নৈমিত্তিক ঘটনা। এছাড়াও জলকাদা ভর্তি রাস্তায় বাস দুর্ঘটনার কথা শোনা যায় প্রায় সময়, কিন্তু দুঃখ বাস চালক সঠিকভাবে বাস চালিয়ে সব সময় তার দক্ষতার পরিচয় দেনসম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে বেশকিছু ভিডিওর মাধ্যমে দেখানো হয়েছে কিছু বাস চালকদের দক্ষতা।

পাহাড়ি রাস্তায় গাড়ি চালানোর সত্যিই খুবই সাহসিকতার কথা। পাহাড়ি এবড়ো খেবড়ো রাস্তায় প্রায়ই শোনা যায় পথ দুর্ঘটনার কথা। সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে,রাস্তায় একটি বাস একদম কিনারা দিয়ে চলছে। হঠাৎই বাসটি চলতে চলতে একটি চাকা হঠাৎই একদম কিনারা দিকে চলে যায়,

এমনকি চাকাটি ঘষে ধুলো উঠতেও দেখা যায়। তারপরে আস্তে আস্তে বাসটি সামলে সোজা গিয়ে দাঁড়িয়ে পড়ে। বাসের সামনে ছিলেন একজন ভদ্রলোক, ঘটনাচক্রে তিনি অল্পের জন্য বেঁচে যান। এই ভয়াবহ ভিডিও সকলের রোম খাড়া করে দিয়েছে।

ভিডিওর আরেকটি অংশে দেখা যাচ্ছে দলকানা ভর্তি রাস্তা দিয়ে চলেছে একটি বাস প্রচন্ডভাবে রাস্তা দিয়ে যাওয়ার সময় বাসটি কোনরকমে টাল সামলে চলছে ভিডিওটি দেখতে দেখতে মনে হচ্ছিল এই বুঝি বাসটি পড়ে গেল রাস্তার মধ্যে কিন্তু বাসের ড্রাইভার অত্যন্ত দক্ষতার সাথে বাসটিকে চালিয়ে নিয়ে যেতে সমর্থ|

হয়েছেন আবার ভিডিওর আরেকটি অংশ দেখা যাচ্ছে একটি বিশাল বড় গর্তের উপর একটি কাঠের তক্তা মতো একটি জিনিস রেখে তার উপর দিয়ে একটি বাসকে নিয়ে যাওয়া হচ্ছে বাসের ভাড়া জায়গাটি ভেঙ্গে পড়ে যাওয়ার কথা কিন্তু বাসে তার উপর দিয়েই দিব্যি চলে গেল অন্য রাস্তার ওপারে।

ভিডিওগুলি দেখে সত্যি লোম খাড়া হয়ে যেতে হয় মুহূর্তের বলে যেকোনো সময় বাসটির যাত্রীদের প্রাণহানি ঘটতে পারত, কিন্তু অত্যন্ত দক্ষতার সাথে চালক তাদের বাস গুলি চালিয়ে তার ক্ষমতার পরিচয় দিয়েছেন। বাস চালকদের জানাই কুর্নিশ।ভিডিওটি পোস্ট করা হয়েছে একটি অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে।

প্রায় লাখ লাখ মানুষ ভিডিওটি লাইক করেছেন। প্রায় হাজার হাজার মানুষ শেয়ার করেছেন ভিডিওটি। কমেন্ট করেছেন অনেক মানুষ। ভিডিওটি মানুষকে করে দিয়েছে বিস্মিত এবং বাকরুদ্ধ। মানুষ চমকে গেছেন ভিডিওটি দেখে।সোশ্যাল মিডিয়ায় প্রায় প্রতিদিনই ভাইরাল হয় এরকম অদ্ভুত নানা রকম ঘটনা।

সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা পৃথিবীর সব রকম খবর পেয়ে থাকি। জীবনের সব ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ার অবদান অবিস্মরণীয়। বর্তমানে এই কাজে এগিয়ে এসেছে ফেসবুক ইনস্টাগ্রাম ইউটিউব বিভিন্ন মাধ্যম। সোশ্যাল মিডিয়াকে কুর্ণিশ জানাই তাদের এই প্রচেষ্টার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here