Breaking News

টুকটুকে লাল গোলাপের ওপর অদ্ভুত বিরল প্রজাতির সাপ দেখা গেল, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

টুকটুকে লাল র-‘ক্ত রাঙ্গা গোলাপ, তার গায়ে জড়িয়ে আছে বিষাক্ত সুন্দর নীল বর্ণের বি-‘ষধর সর্প সুন্দরী। ঠিক এ রকমই দৃশ্য দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিনই নানারকম ভিডিও ভাইরাল হয়, মধ্যে কিছু কিছু বিষয় সত্যি আমাদের ভাবতে বাধ্য করে। বর্তমানে একটি ভাইরাল ভিডিওটি দেখা যাচ্ছে,

টুকটুকে লাল র-‘ক্ত জমা গোলাপের গায়ে জড়িয়ে আছে নীল রঙের একটি সাপ। এ যেন এ যেন এক বি-‘ষাক্ত সৌন্দর্য, যাকে ছোঁয়া বারণ। সাপকে দেখে সবাই ভ-‘য় পায়। স্বল্প প্রজাতি বড়ই রহস্যময় এমনকি হি-‘ন্দু ধ-‘র্মেও সর্পের উল্লেখ আছে মহাদেব মহাদেব এর গলায় অবস্থান করে বাসুকি নাগ।

স্বয়ং বিষ্ণু অবস্থান করেন শ্বেত নাগ এর উপর। মা মনসার বাহন হলেন সাপ। এমনকি গ্রিক পুরাণ ঘাঁটলেও সর্পদেবী মেডুসার কথা আমরা জানতে পারি, যার মাথার চুলগুলি ছিল এক একটি সাপ। তবে সব সাপই বিষধর নয়, এই নিয়ে অধিকাংশ মানুষের কোন জ্ঞান নেই, তারা বিষহীন সাপ কেও মেরে ফেলেন।

তাই এই কাজে এগিয়ে এসেছেন সর্প রক্ষকরা। তারাই এখনো পর্যন্ত প্রতিটি সাপকে বাঁ-‘চিয়ে যাচ্ছেন নিঃস্বার্থভাবে। পৃথিবীতে সাপের অনেক প্রজাতি দেখতে পাওয়া যায়। বেশ কিছু ভিডিওতে এরকম অনেক প্রজাতি নিয়েই আলোচনা করতে দেখা গেছে।

কখনো বা গাছের গায়ে ঝুলে থাকা উড়ন্ত সাপ, তারা একটি গাছ থেকে অপর গাছে লাফিয়ে লাফিয়ে যায়। আবার বালির সাথে মিশে থাকা রেটেল স্নেক, যারা বালির সাথে মিশে থাকলে বোঝাই যায়না। কিন্তু সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে যে সাপটিকে দেখা গেল সেটি একদমই অন্যরকম।

সবটেট গাত্রবর্ণ ঘন আকাশে বর্ণের, সে জড়িয়ে আছে একটি সুন্দর লাল গোলাপের সঙ্গে। তার এই সুন্দর্যকে স্বয়ং মৃত্যুর সাথে একমাত্র তুলনা করা যায়। বর্তমানে এই ভিডিওটি সারা পৃথিবীর মধ্যে সবথেকে ভাইরাল ভিডিও গুলির মধ্যে একটি হয়ে উঠেছে। ভিডিওটি দেখে সত্যিই প্রতিটি অ-‘ঙ্গ যেন শি-‘হরিত হয়ে ওঠে।

গোলাপটির গায়ে জড়িয়ে আছে সর্প সুন্দরী, ব্লু পিট ভাইপার। এই প্রজাতির সাপ অত্যন্ত বিরল। এই প্রজাতির সাপের বিষ সেরকম ক্ষ-‘তিকারক না হলেও, এক ছোবলে অত্যন্ত র-‘ক্তপাত হতে শুরু করে। এর একটি ছোবলে আভ্যন্তরীণ এবং বহিরাগত ভাবে অসম্ভব রক্তপাতের ফলে মানুষের মৃ-‘ত্যু পর্যন্ত হতে পারে।

এই প্রজাতির ব্লু পিট ভাইপার সাপটি আসলে হোয়াইট লিপড আইল্যান্ড পিট ভাইপার প্রজাতির অন্তর্গত একটি বিরল প্রজাতির সর্প। এই সাপটি ইন্দোনেশিয়া অঞ্চলে দেখতে পাওয়া যায়।লাল ফুলের পাশে নিলেই বিষধর সাপের সৌন্দর্য প্রতিটি মানুষের মনকে যেন

মোহিত করে দিয়েছে কিন্তু এই সৌন্দর্যের প্রতি রন্ধে রন্ধে রয়েছে বিষ। বিষধর এই সৌন্দর্যের প্রেমে মুগ্ধ হয়েছেন বিশ্ববাসী। ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে সারা পৃথিবীতে ভাইরাল হয়ে যায়। লাখ লাখ মানুষ পছন্দ করেছেন ভিডিওটি। ফেসবুক ইনস্টাগ্রাম

ইউটিউব সব জায়গায় ভাইরাল হয়ে গেছে ভিডিওটি। সারা বিশ্বজুড়ে মানুষ শিহরিত ও মুগ্ধ হয়ে গেছেন এই ভয়ঙ্কর সৌন্দর্য দেখে। বিষকন্যার এই বিষধর সৌন্দর্যের প্রেমে পড়েছেন পৃথিবীর প্রত্যেকটি মানুষ, নিষিদ্ধ ওই বিষধর সৌন্দর্য্যে মুগ্ধ নেটিজেনরা।

তার এই মৃ-‘ত্যুর মত সৌন্দর্য মুগ্ধ করেছে সবাইকে। এর আরেকটি প্রজাতি আছে র-‘ক্ত বর্ণের, এই ধরণের অদ্ভুত সাপ দেখে সত্যিই অবাক হতে হয়। ভয়ঙ্কর এই সাপটি তার সৌন্দর্য দিয়ে মুগ্ধ করে দিয়েছে আমাদের। পৃথিবীর দিকে দিকে ছড়িয়ে আছে এই রকমই নানা রকম অদ্ভুত ঘটনা।

প্রকৃতি বড়ই বিচিত্র, তার লীলাগুলি সত্যি আমাদের অবাক করে। অদ্ভুত এই ভিডিওটি মানুষের মন কেড়ে নিয়েছে, মৃত্যুর মতো এই সৌন্দর্য দেখে শিহরিত হয়ে উঠেছেন দর্শক। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একমাত্র আমরা এই সব ভিডিও গুলো দেখতে পাই, সোশ্যাল মিডিয়া ও তার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জানাই সাধুবাদ।

Check Also

বিশাল দুই সিংহের সাথে একা লড়ছে একটি কুকুরছানা,ভিডিও ভাইরাল

সারাদিনের বেশ খানিকটা সময় আমরা সোশ্যাল মিডিয়াতে ব্যয় করে থাকি এই সমস্ত ভাইরাল ভিডিওগুলি দেখে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *