Breaking News

এক্কেবারে হুবহু মানুষের মতো করে লিছু খাচ্ছে কচ্ছপ, ভাইরাল ভিডিও

জল স্থল দুই জায়গাতেই বসবাস করতে পারে সরীসৃপ প্রাণী কচ্ছপ। এদের শরীরের উপরিভাগ শক্ত খোলসে আবৃত থাকে যা তাদের শরীরকে বিভিন্ন পরিস্থিতিতে রক্ষা করে। কচ্ছপ পৃথিবীতে এখনও বর্তমান এমন প্রাচীন প্রাণীদের মধ্যে অন্যতম।

বর্তমানে কচ্ছপের প্রায় ৩০০ প্রজাতি পৃথিবীতে রয়েছে, এদের মধ্যে কিছু প্রজাতি মারাত্মক ভাবে বিলুপ্তির পথে। কচ্ছপ বিভিন্ন পরিস্থিতিতে তা নিজের শরীরের অভ্যন্তরীণ তাপমাত্রা পরিবর্তন করতে পারে, সাধারণত এ ধরনের প্রাণীদের ঠান্ডা-রক্তের প্রাণী বলে অভিহিত করা হয়।

দেশে একসময় বেশির ভাগ জলাশয় ঘিরে কচ্ছপের আনাগোনা ছিল। এখন গ্রামের জলাশয় ও নদীর পাড়ে কচ্ছপ দেখতে পাওয়া রীতিমতো অভাবনীয় ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিশ্বের সবচেয়ে বেশি প্রজাতির কচ্ছপ রয়েছে যথাক্রমে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও ব্রাজিলে।

বন্যপ্রাণী সংরক্ষণ আইনে যেকোনো প্রজাতির কচ্ছপ ধরা, কেনা-বেচা সম্পূর্ণ নিষিদ্ধ। তবে কচ্ছপ ব্যবসায়ীদের কাছে এই আইন যেন কোনো বাধা নয়। আন্তর্জাতিক বাজারে ব্যাপক চাহিদার কারণে বিভিন্ন নদী-খাল-বিল-জলাশয়ে নির্বিচারে চলছে কচ্ছপ নিধন। ফলে কচ্ছপ এখন বিলুপ্তির পথে।

কচ্ছপকে নিয়ে কিছু মানুষের অভ্যন্তরীণ বিশ্বাস রয়েছে। শোনা যায়, ঘরে কচ্ছপ মূর্তি রাখলে তা সুখ এবং আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি করে। ফেং শুই মতে মনে করা হয় যে, ঘরে তামার কচ্ছপ রাখলে আর্থিক নানা সমস্যা কমতে শুরু করে।

ফলে সঞ্চয় বাড়ার সম্ভাবনা বেড়ে যায়। এ ছাড়া লোহা, তামা, মাটি ও ক্রিস্টালের কচ্ছপ বাড়িতে বা অফিসে এনে রাখলে ভগবান বিষ্ণুর আশীর্বাদ থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনা কমে যায়। এমনই ধরনের বিভিন্ন প্রচলিত ধারণা রয়েছে।

সম্প্রতিক সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি কচ্ছপ কিভাবে স্ট্রবেরি খাচ্ছে। টেবিলের উপর রাখা রয়েছে একটি টকটকে লাল রঙের স্ট্রবেরি।

সেই স্ট্রবেরি নিজের মনে খেতে ব্যস্ত একটি কচ্ছপ। মুহুর্তের মধ্যে এই ভিডিওটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়ে গেছে। কি করে এমন কান্ড ঘটল সেটা ভেবেই অস্থির নেটিজেন মহল।

শেষ পর্যন্ত স্ট্রবেরি খাচ্ছে কচ্ছপ? এমন ঘটনা ঘটতে পারে আজকাল! ভেবেই বিস্ময় প্রকাশ করেছেন অনেকে। পৃথিবীতে যে সব কিছুই সম্ভব তারই প্রমাণ বহন করছে ভিডিওটি।

১৫ মিলিয়ন দর্শক ইতিমধ্যেই কচ্ছপের স্ট্রবেরি খাওয়ার দৃশ্যটি দেখে নিয়েছেন। সাড়ে তিন লাখেরও বেশি লাইক পড়েছে ভিডিওটিতে। কমেন্ট সেকশনে সকলেই এই কচ্ছপটির স্ট্রবেরি খাওয়া নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন।

Check Also

লং ড্রেসে উন্মুক্ত বক্ষযুগল! লাস্যময়ী লুকে নেটদুনিয়ায় উষ্ণতা ছড়ালেন অভিনেত্রী ঋতাভরী, রইলো ছবি

সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় এবং সক্রিয় তারকাদের মধ্যে অন্যতম ঋতাভরী চক্রবর্তী। প্রায়শই নিজের অনুগামীদের সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *