বাবার শ্রোদ্ধা অনুষ্ঠানে ভারাক্রান্ত দিদি নং ১ এর কঠিন সময়ে রচনার পাশে মদন মিত্র

0
139

এই আধুনিক যুগে বিনোদনের আরেক নাম সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়াকে আমরা আরো দুই নামে চিনে থাকি তা হল নেট মাধ্যম এবং নেট দুনিয়া। বর্তমানে সকল মানুষজনই জানেন যে এটি আমাদের জীবনে অনেকটা অংশ জুড়ে বিস্তার করে।

এই নেট মাধ্যমের সাহায্যে আমরা খেলাধুলা থেকে শুরু করে সিনেমা নিমিষেই দেখতে পারি। এছাড়া বিভিন্ন জরুরি খবরাখবর নিমিষেই আমাদের জানতে সাহায্য করে এই সোশ্যাল মিডিয়া। এছাড়া বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস আমরা নিমিষেই এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জেনে যেতে পারি।

অপরদিকে এই নেট মাধ্যমের সাহায্যেই রানু মন্ডল, চাঁদমনি হেমব্রমের মতো বিশিষ্ট সঙ্গীতশল্পীদের আমাদের মাঝে পেয়েছি। এক কথায় বলতে গেলে সোশ্যাল মিডিয়ার অবদান আমাদের জীবনে অনস্বীকার্য। আজ আমরা কথা বলবো টলি অভিনেত্রী রচনা ব্যানার্জীকে নিয়ে।

সদ্য বাবাকে হারিয়েছেন ‘দিদি নং ওয়ান’ এর সঞ্চালিকা রচনা বন্দোপাধ্যায়। এরপর থেকেই টেলিভিশনের পর্দা থেকে বিরতি নেন তিনি। ‘দিদি নং ওয়ান’- এ এখন চলছে পিকনিক পর্ব। শীতকালে প্রতিবার পিকনিক পর্ব চলে। এই বছরেও একই উৎসব চলছে।

তবে শুধু রচনা নেই, সেই জায়গায় আছেন সুদীপা চট্টোপাধ্যায় এবং সৌরভ।সদ্য খুলেছিলেন নিজের বুটিক। অনলাইনে এসে লাইভ করতেন তিনি। এখন লাইভ অনুষ্ঠানেও দেখা যায় না রচনাকে। আপাতত নিজের বাড়িতেই রয়েছেন তিনি। সমস্ত বিনোদন থেকে বিরতি নিয়েছেন তিনি।

এদিন ছিল রচনা বন্দোপাধ্যায়ের প্রয়াত পিতার শ্রাদ্ধ অনুষ্ঠান। ফুল চন্দন দিয়ে বাবার ছবি সাজিয়ে সমস্ত নিয়ম পালন করেন তিনি। এদিন চোখের জলেই বাবার পরলৌকিক ক্রিয়া সম্পন্ন করেন অভিনেত্রী। বাবা ছিলেন তার কাছে বন্ধুসম্।

কিন্তু, মৃ-‘ত্যু-‘র সময় বাবাকে শেষ দেখা দেখতে পারেননি রচনা, আর তাতেই শোক বেশি করে তাড়া করে বেড়াচ্ছে। দুদিন আগেই বাবার ছবি পোস্ট করে রচনা লিখেছিলেন, ‘আমার বাপি…ভাবিনি একদিন একা হয়ে যাবো। ভাবিনি তুমি চলে যাবে এখনও অনেকগুলো বছর তোমাকে ছাড়া কাটাতে হবে।

তোমার আশীর্বাদ আমাদের সাথে আছে আমি জানি। থাকবো…. থাকতে হবে। তুমি ভালো থেকো বাপি।’ এবারে এলো সেই বিশেষ দিন, যেদিন পরলৌকিক ক্রিয়া সুষ্ঠ ভাবে সম্পন্ন করেন রচনা। এদিন উপস্থিত ছিলেন বং গাই মদন মিত্র। ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এমনকি, সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেন সেই ছবি। ফেসবুকে ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘রচনা ব্যানার্জির ‘স্বর্গীয় পিতার শ্রদ্ধা অনুষ্ঠানে।বিনম্র শ্রদ্ধাঞ্জলি ও সশ্রদ্ধ প্রণাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here