Breaking News

রান্না ঘরে গ্যাস ওভেনের নীচ থেকে বেরিয়ে আসল বিশাল কোবরা, ঘটল বিপত্তি, তুমুল ভাইরাল ভিডিও

আজকাল সোশ্যাল মিডিয়ায় কতই না ভাইরাল ভিডিও দেখা যায়। তার মধ্যে কোনওটা সত্যি ও কোনওটা বানানো। সেরকমই ফেসবুক, ট্যুইটারে জনপ্রিয় সাপের ভিডিও। কিন্তু এই ভিডিওটি দেখে শিড়দাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত নামতে বাধ্য।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া এমন একটি ভিডিও পোস্ট করা হয়েছে, ভিডিওটি দেখলে গায়ে কাঁটা দেবে সকলেরই। প্রতিদিন বিশ্বে ঘটে যায় নানা অদ্ভুত ঘটনা। সাপ নিয়েও মাঝেমধ্যে দেখা যায় বেশ কিছু অবাক করা ভিডিও। এইসব ভিডিও দেখলে আমরা ভাবি, “এও সম্ভব!”

বিষাক্ত প্রাণী বলে যার কথা সবার আগে মনে আসে সেটা হল সাপ। এছাড়া বেশকিছু টিকটিকি স্যালাম্যান্ডার আছে। সরু লম্বা দেহ এবং আঁকা-বাঁকা চলনসম্পন্ন সরীসৃপটিকে দেখলেই শত হস্ত দূরে চলে যায় মানুষ কিংবা অন্যান্য প্রাণী।

বিষধর সাপের দু’টো বড় বিষদাঁত থাকে যা বিষহীন সাপের থাকে না। বিষহীন সাপের সেখানে ছোট ছোট অনেকগুলো দাঁত থাকে। সাপে কাটলে যদি দুটি বড় দাঁত দেখা যায় তবে বুঝতে হবে বিষধর সাপে কেটেছে, আর যদি অনেকগুলো দাত থাকে তবে বুঝতে হবে বিষহীন সাপে কেটেছে।

বিষধর সাপ গুলো অনেক মারাত্নক হয়ে থকে। এদের বিষ অত্যান্ত ভয়ংকর এদের বিষ প্রয়োগ এর ফলে মানুষ বা অন্য প্রানীর প্রানহানী হয়। আর বেশির ভাগ ক্ষেত্রে এই আঘাতটি সংঘটিত হয় সাপটির বিষদাঁতের কামড়ের ফলে শরীরে বিষ প্রবেশের মাধ্যমে।

বিষধর সাপ গুলো আত্মরক্ষার চেয়ে শিকার করার সময় বিভিন্ন প্রাণীকে ঘায়েল করতেই বিষের ব্যবহার বেশি হয়। এদের জন্য বিষ শিকারকে হত্যা, প্রতিরক্ষা ও শিকারের হজমে সহায়তা করে থাকে। প্রত্যেক বছর সাপের বিষের কারণে মৃত্যু ঘটে বহু মানুষের।

বেশীরভাগ প্রজাতির সাপ বিষহীন। বিষহীন সাপগুলো মানুষের জন্য কোনো অসুবিধার কারণ নয়। বিষহীন সাপের কামড় মানুষের জন্য ক্ষতিকর নয়, কারণ তাদের দাঁত মূলত কোনো কিছু আঁকড়ে ধরা ও ধরে রাখার মতো।

অধিকাংশ বিষহীন সাপের মজবুত পিছনমুখী দাঁত রয়েছে, যা দ্বারা শিকারকে শক্তভাবে ধরে রাখতে এবং ছোট শিকার ধরে খেতে পারে। সাপের ঘ্রাণশক্তি খুবই দূর্বল। সে গন্ধ পায় না। সুগন্ধি ফুলে পোকামাকড় আকৃষ্ট হয় বেশি।

সাম্প্রতিক সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো একটি সাপ ধরার ভিডিও। ভিডিওটিতে দেখা গিয়েছে এক ব্যক্তি প্রচন্ড বৃষ্টির মধ্যেও সাপ ধরতে পৌঁছেছেন একটি প্রত্যন্ত গ্রামে। ওই গ্রামের একটি মাটির রান্নাঘরে ঢুকে গিয়েছে বিশাল আকৃতির এক কোবরা।

সেই সাপকে বার করতে গিয়ে হিমশিম খান তিনি। ওভেনের আর সিলিন্ডারের মাঝে লুকিয়ে ছিল সাপটি। ওই ব্যক্তি রান্না ঘরের মধ্যে প্রবেশ করতেই কার্যত রেগেমেগে ফণা তুলে ধরে সে। এরপর ওই ব্যক্তি একটি লাঠির সাহায্য নিয়ে সাপটিকে ধরে সেখানে থেকে টেনে বের করে আনেন।

মির্জা মোহাম্মদ আরিফ নামক এক ব্যক্তি নিজের ইউটিউব চ্যানেল থেকে সাম্প্রতিক এই সাপ ধরার ভিডিওটি পোস্ট করেছেন। ভিডিওটিতে দেখা যায়, কিভাবে এক ব্যক্তি বিষাক্ত সাপটিকে রান্নাঘর থেকে উদ্ধার করে প্লাস্টিকের কৌটোর মধ্যে বন্দি করে নিয়ে চলে যান।

ভিডিওটি রীতিমতো ইউটিউবে ব্যাপক ভাইরাল হয়েছে। এরই মধ্যে ভিডিওটি বর্তমান দর্শক সংখ্যা আড়াই লাখেরও বেশি। তার সাথে রয়েছে সাড়ে পাঁচ হাজারেরও বেশি লাইক আর প্রচুর সংখ্যক কমেন্ট। সাপ ধরার এই দৃশ্য দেখতে গ্রামের লোকজনের ভিড় ছিল চোখে পড়ার মতো। অনেকেই আবার এই দৃশ্য ক্যামেরাবন্দি করে নেন।

Check Also

বিশাল দুই সিংহের সাথে একা লড়ছে একটি কুকুরছানা,ভিডিও ভাইরাল

সারাদিনের বেশ খানিকটা সময় আমরা সোশ্যাল মিডিয়াতে ব্যয় করে থাকি এই সমস্ত ভাইরাল ভিডিওগুলি দেখে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *