শৌর্যচক্রে ভূষিত হলেন বীর অনুজ সুদ, শুকিয়ে গিয়েছে চোখের জল, সম্মান গ্রহণ করলেন শহীদের স্ত্রী, ভিডিও ভাইরাল

0
69

বর্তমান এই আধুনিক যুগে সবার হাতেহাতে বিনোদন বলতে আমাদের মাথায় একটাই আধুনিক প্ল্যাটফর্মের কথা মনে পড়ে সেটি হল সোশ্যাল মিডিয়া। হ্যা এই সোশ্যাল মিডিয়াই এখন আমাদের বিনোদন খেলাধুলা, গানবাজনা, সিনেমা, খবরাখবর প্রভৃতি আরও অনেক কিছু উপভোগ করার বিপুল ব্যাবহৃত এবং সহজ মাধ্যম হয়ে উঠেছে।

ছোটো থেকে বড়ো প্রায় সবার হাতেই এখন এই মাধ্যমটি পৌঁছে গেছে। আধুনিক সমাজের বহু তরুণতরুণীর বহু প্রতিভা, খেলাধুলা এই মাধ্যমের মাধ্যমে সবার হাতেহাতে পৌঁছে গেছে এবং ফুটে উঠেছে। আধুনিক সমাজে প্রায় সবাই বিভিন্ন তথ্য, জ্ঞান, শিক্ষা, প্রযুক্তি গ্রহণ করতে এই মাধ্যমের উপর বিপুল ভাবে সক্রিয় বলা যেতে পারে।

বর্তমানে আধুনিকতার শিখরে এসে সব থেকে দ্রুত সাফল্য পাবার চাবিকাঠি হল এই সোশ্যাল মিডিয়া। প্রায় অনেকেই নিজের প্রতিভা তুলে ধরে রাতারাতি এক সাফল্যের শিখরে পৌঁছে স্টার হয়েছেন, হয়েছেন বহু মানুষের কাছে অনুপ্রেরণা।

এই মাধ্যমে একজন মানুষের প্রতিভা খুব কম সময়ের মধ্যে সবার কাছে পৌঁছায়। আবার সেই প্রতিভা দেখিয়ে মানুষের মনোরঞ্জন করে টাকাও উপার্জন করা যায়। পাশাপাশি এখানে বহু মানুষ তার প্রতিভা ভিত্তিক বহু পথে তার উপার্জনের মাধ্যম করে নিয়েছেন এবং বহু মানুষকে উপার্জনের পথ খুঁজতে সাহায্য করেছেন।

সবদিক দিয়েই যেমন-ব্যবসা, চাকরি, পড়াশোনা, খেলাধুলা, নিজের প্রতিভা ফুটিয়ে তোলা ইত্যাদি ও আরও বহু কিছুতে সাফল্য পেতে এটির সাহায্য নেয় বহু মানুষজন। সব কিছু মিলিয়ে সোশ্যাল মিডিয়া এক বহু সাহায্যকারী মাধ্যম আমাদের কাছে।

বহু মানুষের বিভিন্ন মুহূর্তের ভিডিও ভাইরাল হতে দেখা যায় এই সোশ্যাল মিডিয়ায়। ইদানিং অনুজ সুদের স্ত্রী আকৃতি সুদের একটি ভিডিও ভাইরাল হচ্ছে এই সোশ্যাল মিডিয়ায়। আমরা সকলেই জানি মে ২০২০ সালে মেজর অনুজ সুদ হান্দওয়ারায় সন্ত্রাসীদের সাথে লড়াই করতে এবং বেসামরিক নাগরিকদের উদ্ধার করতে গিয়ে নিজের সর্বোচ্চ বলিদান দেন ও শহীদ হন।

অনুজ সুদ ১৯ গার্ড রেজিমেন্টের সদস্য ছিলেন। অনুজ সুদ তার বীরত্বের কারণে শৌর্যচক্রে ভূষিত হয়েছেন। এই ভিডিওটিতে দৃশ্যমান অনুজ সুদের স্ত্রী সসম্মানে ভারতের রাষ্ট্রপতির হাত থেকে শৌর্যচক্র পুরস্কারটি নিচ্ছেন। ভারতের তৃতীয় সর্বোচ্চ শান্তিকালীন বীরত্বের সম্মাননা পুরস্কার হল শৌর্যচক্র।

এই ভিডিওটি নিমিষে ভাইরাল হয় এই সোশ্যাল মিডিয়ায়। অনুজ সুদের এই আত্মবলিদান চিরস্মরণীয় হয়ে থাকবে। অনুজ সুদের বীরত্বের কোনো তুলনা হয় না। অনুজ সুদ সকল ভারতীয়দের কাছে এক বীর ভারত মাতার সন্তান হিসেবে অমর হয়ে থাকবেন।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বহু ভাইরাল ভিডিওর তালিকায় জায়গা করে নিয়েছে। আপনিও এই ভিডিওটি দেখতে পারেন এবং উপভোগ করতে পারেন। এই ভিডিওটি HT Bangla ফেসবুক পেজে কিছুদিন আগে আপলোড করা হয়েছে।

এই ভিডিওটিকে বহু মানুষজন দেখেছেন এবং উপভোগ করেছেন। এই ভিডিওটিকে বহু মানুষজন লাইক করেছেন এবং বহু মানুষজন কমেন্ট করে তাদের মতামত জানিয়েছেন। এই ভিডিওটিকে বহু মানুষজন শেয়ার করে অন্যদের এই ভিডিওটি দেখার সুযোগ করে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here