৯০ বছরের ঠাকুমা “ও লাড়কি আখ মারে” গানে দুর্দান্ত নেচে ঝড় তুললো সোশ্যাল মিডিয়ায়, মুহূর্তে ভাইরাল ভিডিও

0
96

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত : সা’ম্প্রতিককালে সো’শ্যাল মি’ডিয়া এমন একটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভাইরাল হতে খুবই কম সময় লাগে। কয়েক সে’কেন্ডের মধ্যে হাজার হাজার মানুষের কাছে পৌঁছে যায় এই মি’ডিয়ার দরুন। সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে অনেক মানুষ জ’নপ্রিয় হয়ে উ’ঠেছেন এবং নি’জেদের নাম করতে পেরেছে বি’শ্বের দ’রবারে।

অন্যদিকে অনেক অ’দ্ভুত অ’দ্ভুত ঘট’না দেখা গিয়েছে। যা হয়তো আগে কখনও দেখা যায়নি এমন অনেক ঘ’টনার সা’ক্ষী হয়েছি আমরা এই বছরে। ল’কডাউন থা’কাকালীন আমরা অনেকে সুপ্ত প্র’তিভাকে উ’জ্জাবিত হতে দেখেছি। অনেকে খুব সু’ন্দর নাচ করতে পারে গান গাইতে পারে,

রান্না করতে পারে তা আমরা জানতে পেরেছি সো’শ্যাল মি’ডিয়ার দরুন। কিন্তু এই দিক থেকে দেখতে গেলে শু’ধুমাত্র যু’বক-যু’বতীরা এগিয়ে নেই, বালক বালিকারা নিজেদের প্র’তিভা উ’দযাপন করেছে। তারা কোনো দিক থেকেই বড়দের থেকে পিছিয়ে নেই এই কথা বু’ঝিয়ে দিয়েছে,

তাদের প্র’তিভার মাধ্যমে অন্যদিকে আমরা অনেক মজার মজার ঘ’টনার সা’ক্ষী হয়েছি সো’শ্যাল মি’ডিয়ায়। ক’রোনার মতো ভ’য়ানক প’রিস্থিতির মধ্যেই আমাদের মুখে হাসি ফু’টিয়েছে আমাদেরকে আনন্দ দিয়েছে। সেরকমভাবে আমারা অনেক প্র’তিভা স’ন্ধান পেয়েছি সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে।

অনেকেই আমরা দেখতে পেয়েছি খুব ভালো রান্না করে সেই রান্নার ফটো সো’শ্যাল মি’ডিয়া শে’য়ার করতে। অন্যদিকে আবার অনেকে দেখতে ফয়েছি খুব সুন্দর ছবি আঁকে সেই ফ’টো শে’য়ার করতে। আমরা নারী, আমরাই পারি। এই কথাটি প্র’যোজ্য সকল না’রীদের ক্ষে’ত্রে। পোশাক যে প্র’তিভাকে লুকিয়ে রাখতে পারে না আমরা সকলেই জানি।

লা’রকি আখ মারে, গান টির জ’নপ্রিয়তা তুঙ্গে হয়েছিল যখন সি’ম্বা সি’নেমাটি রি’লিজ হয়। বর্তমানে আমরা যে কোন অরিজিনাল সং রি’মিক্স করে শুনতে ভালবাসি। তাই খুব কম মানুষই হয়তো জানেন যে এই সি’নেমাটি আসলে আরশাদ ওয়ারসির এবং ন’ম্রতা শিরোদকর সি’নেমা “তেরে মেরে স্বপ্নে”এর গান।

গা’নটি গেয়েছিলেন কু’মার শানু। কিন্তু গা’নটি জ’নপ্রিয়তা পেয়েছিল সারা আলি খান এবং রনবির সিং’য়ের সি’নেমা সি’ম্মবা থেকে। সি’নেমাটি প্র’ডিউস করেছেন হিরো জোহার, রোহিত শে’ট্টি, অপূর্ব মেহেতা, করন জোহার। সি’নেমার গান গেয়েছেন নেহা কাক্কার, মিল্কা সিং, কুমার শানু। গানটা লিখেছেন সব্বির আহমেদ।

আবাল-বৃদ্ধ-বনিতা সকলেই মেতেছিল এই গানে। স’ম্প্রতি এমনই একটি ভিডিও। সো’শ্যাল-মি’ডিয়ায়-ভাইরাল হতেই দেখা যাচ্ছে। একজন অ’সতীপর বৃ’দ্ধা এই গানটির তালে তাল মি’লিয়ে খুব উ’ৎসাহের সঙ্গে নেচে যাচ্ছেন। বৃ’দ্ধাকে দেখে কেউ বলবে না যে তার বয়স প্রায় ৯০ এর কোটায়।

বৃ’দ্ধার পড়ে রয়েছে হ’লুদ পাড় সাদা শাড়ি এবং মাথায় তী’লক কাটা। তিনি মনের আনন্দে গানের সঙ্গে কোমর দু’লিয়ে না’চ করছেন। আ’শেপাশের প’রিবারের লো’কেরা তাকে না’চে উ’ৎসাহ দিচ্ছেন। তবে সেদিকে একেবারেই ভ্রু’ক্ষেপ নেই বৃ’দ্ধার, তিনি কা’রোর কোন প্র’শংসায় কান না দিয়ে নিজের আ’নন্দে নেচে যাচ্ছেন।

ব’র্তমানে ল’কডাউনে মানুষের জীবন বি’পর্যস্ত। সেখানে মাঝে মাঝে এই রকম অনাবিল হাসি, এবং অনাবিল আ’নন্দ স’ত্যি মনকে আ’নন্দ দেয় বৈ’কি। বৃ’দ্ধার এই বয়সে এত সু’ন্দর নাচ দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নে’টিজেনরা। কিছু কিছু মানুষ স’ত্যিই আ’বার জী’বনকে ভালবেসে বাঁচতে শে’খায়। এই বৃ’দ্ধা তাদের মধ্যেই একজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here